ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ভারতকে ৪২০ রানের টার্গেট দিল ইংল্যান্ড

চেন্নাই টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে সফররত ইংল্যান্ড সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রানে অলআউট হলে স্বাগতিক ভারতের জন্য টার্গেট দাঁড়ায় ৪২০ রান। চতুর্ত দিনশেষে ১ উইকেটের বিনিময়ে ভারতের সংগ্রহ ৩৯ রান। জয়ের জন্য পঞ্চমদিনে ৩৮১ রান করতে হবে বিরাট কোহলিদের। অন্যদিকে এগিয়ে ১-০তে এগিয়ে যেতে ইংল্যান্ডের প্রয়োজন আর ৯ উইকেট।


প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৫৭৮ রানের বিপরীতে ব্যাট করতে নেমে ৬ উইকেটের বিনিময়ে ২৫৭ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করে ভারত। চতুর্থদিনের খেলায় আজ ব্যাট করতে নামেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ওয়াশিংটন সুন্দর এবং রবিচন্দ্রন অশ্বিন।


ব্যাট হাতে শক্তভাবে ক্রিজে খুঁটি গাড়েন এই দুজন ভারতীয় ব্যাটসম্যান। সপ্তম উইকেট পার্টনারশিপে ৮০ রানের জুটি গড়ে দলকে ফলোঅনে পড়া থেকে রক্ষা করেন। ব্যক্তিগত ৩৩ রান করে আউট হন অশ্বিন। এরপর সুন্দরের যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউই। শেস পর্যন্ত ৩৩৭ রানে থামে স্বাগতিকদের ইনিংস। সুন্দর অপরাজিত থাকেন ৮৫ রানে।


ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ডোম বেস। এছাড়া দুটি করে উইকেট নেন তিনজন বোলার।


নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ক্রিজে ছটফট করতে থাকেন ইংলিশ ব্যাটসম্যানরা। আর ভারতীয় বোলারদের কাছে পরাজিত হয়ে ক্ষণে ক্ষণে পড়তে থাকে একের পর এক উইকেট। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের পক্ষে কেউই পঞ্চাশের ঘর পার করতে পারেননি। সর্বোচ্চ ৪০ রানের ইনিংসটি খেলেন অধিনায়ক জো রুট।


ভারতের হয়ে সর্বোচ্চ ৬টি উইকেট নেন অশ্বিন। এছাড়া দুটি উইকেট নেন শাহবাজ নাদিম।

ads

Our Facebook Page